অশ্রুর বোতল

  •  
  •  
  •  
  •  

দিনকাল চলছে ভালোই, তোমার মতই আশাহত,
তুমি খুব নীরব থেকেই, অন্যমনে ভাবতে পারো
আমি বেশ অপেক্ষাতেই, অনেক দিনের মর্মাহত।

প্রেমে পড়া ভালো। তবে ভুল মানুষের প্রেমে পড়া ভালো নয়। আমরা ভুল করে, ভুল সময়ে, ভুল মানুষের প্রেমে পড়ে যাই। করুন পরিনতির কথা না ভেবে ভুল মানুষকে ভালোবেসে ফেলি। যখন বুঝতে পারি ভুল করেছি, তবুও আমরা ভুলটাকে শুধরে নেই না। মানুষটাকে আরো বেশি ভালোবেসে ফেলি। মানুষটা আমাদের জীবনে আসবেনা জেনেও আরো শক্ত করে বুকে টেনে নিতে চাই। আমরা হতে চাই সেই ভুল মানুষের জীবনের সুপার হিরো কিংবা সুপার হিরোইন।

ভুল মানুষের প্রেমে পড়া ছেলে কিংবা মেয়েগুলি বোকা নয়। ওরা শুধু ক্ষনিকের জন্য বোকা হয়ে যায়। ওরা ক্ষনিকের জন্যে মায়া’য় আটকে যায়। ওরা বিশ্বাস করতে চায় তার ভালোবাসায়, প্রেমে পরায় কোন খুঁত ছিলনা। তার বিশ্বাসের কোন কমতি ছিল না। ওরা বিশ্বাস করতে চায়, মানুষটা একদিন বুঝবে। কিন্তু মানুষটা কখনো বুঝেনা। কারন তুচ্ছ জিনিসের প্রতি, চরম অবহেলায় বেড়ে উঠা সম্পর্কের প্রতি মানুষের কোন আগ্রহ কাজ করেনা। ভুল মানুষের প্রেমে পড়া ছেলে কিংবা মেয়েগুলি একসময় মরিচীকার পেছনে ছুটা বন্ধ করে দেয়। হঠাৎ একদিন ওদের পৃথিবীটা কেমন যেন চুপ হয়ে যায়।

কোথাও কোন আলোর দেখা পাওয়া যায়না। যেদিকে তাকায় চারিদিকে সুনসান নীরবতা, গাঢ় অন্ধকার। ওরা নিজের মাঝেই নিজে বিলীন হয়, হারিয়ে যায়। কোন কিছুতেই যেন ওদের কোন আগ্রহ নেই। একটু একটু করে সকল চাওয়া, পাওয়া, আকাঙ্খার সলিল সমাধি হয়। ওরা আর কোন কিছুতেই অবাক হয়না, চমকে উঠেনা। যেন এমনটাই হবার কথা ছিল। আসলে যার মনে ভালোবাসা থাকেনা সে সহজে অবাক হয়না। ওরা অবাক হবার ক্ষমতা হারিয়ে ফেলে। ভুল মানুষের প্রেমে পড়া ছেলে মেয়েগুলি একসময় বাঁচতে শিখে যায় ঠিকই, তবে হাসতে ভুলে যায়।

১১/০৭/২০২০, ১০.১৭ PM

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *