পঁয়ত্রিশোর্ধ্বার পোস্টমর্টেম (প্রথম পর্ব)

  •  
  •  
  •  
  •  

আজকের গল্পের কাহিনী একদম বিরল না, বিশেষ করে বিবাহিত অথবা মধ্যবয়সী নারীকে টার্গেট করে পাতা এক ধরনের ফাঁদ নিয়ে আলাপ করবো। বর্তমান সময়ে ফেসবুকে মোটামুটি একটিভ নারীরা নানান বয়সী অপরিচিত র‍্যান্ডম পুরুষের কাছ থেকে বন্ধুত্বের রিকোয়েস্ট হর-হামেসাই পেয়ে থাকেন। অনেক সময়েই এই রিকোয়েস্টকারীরা আবার প্রথমে ইনবক্সে অতি ভদ্রভাবে অনুরোধও জানায় রিকোয়েস্ট পাঠানোর অনুমতি চেয়ে। এসবই অনেক সময় থাকে এঁদের একটা ট্র্যাপিং মাস্টার প্ল্যানের অংশ। তাহলে মাষ্টার প্ল্যানটা কি? মাস্টার প্ল্যানটা হলো, একজন মাঝ বা প্রায় মাঝ বয়সী এমন কোনো নারীকে খুঁজে বের করা যাকে ভার্চুয়াল সঙ্গ দানের বিনিময়ে তাঁর কাছ থেকে কিছু বিবিধ সুবিধা আদায় করা যায়।

প্রথম ধাপ – প্রসপেক্টিং
প্রথমেই চেষ্টা থাকে একজন বিবাহিত বা রিলেশনে থাকা ত্রিশোর্ধ এমন নারীক খুজে বের করার, যার কিছু না কিছু ক্যারিয়ার আছে। এরপর দেখার চেষ্টা হয়, তিনি কতটা সময় দিচ্ছেন নেটে। বিবাহিত বা রিলেশনে থাকা নারীরা নিরাপদ। খারাপ কিছু ঘটলে নিজেরাই তা চেপে রাখবেন বেশি বেশি। আর তা লোকলজ্জার ভয়ে। ত্রিশোর্ধগনের মধ্যে ক্লান্তি দুরিকরনে বা একাকিত্ব থেকে মুক্তি পেতে ইচ্ছুক পাওয়া সহজ। আর ক্যারিয়ার থাকাটা জরুরী কারন সেক্ষেত্রে খচ্চাপাতিতে তাঁকেও সঙ্গে পাওয়া যাবে। এরকম নারীদের মধ্যে নেটে যারা বেশি সময় দেন, ধরে নেয়া যায়, তাদের একটা বড় অংশেরই একাকিত্ব হয়তো একটা সমস্যা।

দ্বিতীয় ধাপ – যোগাযোগ স্থাপন
এটা করা হয় অতি ভদ্রভাবে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে, ও তা গ্রহন করায় ধন্যবাদ জানিয়ে। অথবা গ্রহন না করায় বিরক্তি উদ্রেকের কারনে দুঃখ প্রকাশ করার মাধ্যমে। অনেক সময় এতেও কাজ হয়। নিঃসঙ্গতায় থাকা নারী এই গদ গদ ভাব দেখে বিগলিত হন কখনো কখনো। ইনিশিয়াল কনটাক্ট এসটাবলিশ হলে পরেই মূল যোগাযোগটা স্থাপন করা হয় ইনবক্সের আলাপ চারিতায়।

[চলবে]

০৯/০৯/২০২০, ১০.৪০ PM

পঁয়ত্রিশোর্ধ্বার পোস্টমর্টেম (দ্বিতীয় পর্ব)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *