Caffee Metro – চপ ব্যবচ্ছেদ

  •  
  •  
  •  
  •  

বেশ কিছুদিন আগে আমি এবং আমার কয়েকজন বন্ধু মিলে গিয়েছিলাম সাভারের ব্যংক কলোনীতে অবস্থিত “ক্যাফে মেট্রো” নামে একটি ফাষ্ট ফুড শপে। ওদের দুটি ব্রাঞ্চ। একটি থানা রোডে এবং অপরটি ব্যাংক কলোনিতে অবস্থিত। অল্প সময়ের মধ্যে “ক্যাফে মেট্রো” বেশ নাম করেছে এবং জনপ্রিয়তা পেয়েছে। বরাবরের মত রঙ চায়ের পাশাপাশি গতকাল আমরা ডিম চপের অর্ডার দিয়েছিলাম। প্রতি পিস ডিম চপের দাম ২০ টাকা। “ক্যাফে মেট্রো”র খাবার বেশ সুস্বাদু কিন্তু দাম অনেক অনেক বেশী যা আমার কাছে কোন ক্রমেই ভালো লাগেনি।

আমার পরিচিত আরো যারা নিয়মিত “ক্যাফে মেট্রো”তে যান তাদের কাছ থেকেও খাবারের দাম সম্পর্কে একই মন্তব্য পেয়েছি। আমার মতে তারা প্রতিটা আইটেমের জন্য গড়ে ৮ -১০ টাকা বেশী নেয় বলে মনে হয়। কিছু কিছু খাবারের মূল্য তো ঢাকার খাবারের দোকানের থেকেও বেশী।

323.1

যথারীতি আমাদের খাবার চলে এলো টেবিলে। চপ ব্যবচ্ছেদ করে খুব হতাশ হলাম। একটি ডিমকে ছয় ভাগ করে ছয়টি ডিম চপ বানানো হয়েছে। যার কারনে ২০ টাকা দামটা অনেক বেশি বলে মনে হয়েছে।

323.2

এর আগেও আমি “ক্যাফে মেট্রো”র চিকেন রোল, প্রন রোল, চিলি চিকেন রোল খেয়েছি। উক্ত সবগুলো রোলের মাঝে চিকেন কিংবা প্রন খুঁজে পাওয়া মুসকিল ছিলো। ক্যাফের পরিবেশ অত্যন্ত চমৎকার, গুছানো এবং পরিষ্কার সেই তুলোনায় সার্ভিস একটু স্লো। আর হ্যা “ক্যাফে মেট্রো”র কেকের অনেক সুনাম আছে সাভারে। অসাধারন তাদের কেক ও ব্রাওনি গুলো। বহুবার খেয়েছি।

এক পিস ব্রাওনি ৮০ টাকা কিন্তু একবার খেলে পয়সা উসুল হতে বাধ্য। সব শেষে “ক্যাফে মেট্রো”র সাথে সম্পৃক্ত যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে একটি কথাই বলতে চাই – “অনুগ্রহ করে প্রতিটা আইটেমের দাম কি আরেকটু কমালে হয় না? ভেবে দেখবেন বিষয়টা। আপনাদের খাবারের স্বাদ নিয়ে কোন দ্বিমত পোষণ করছিনা।”

ডিম চপ – ২০ টাকা প্রতি পিস।
রঙ চা – ১০ টাকা।

টেস্ট – ৮/১০
পরিমান – ৬/১০
সার্ভিস – ৮/১০
পরিবেশ – ৯/১০

১৪/১১/২০১৬, ৩.০০ PM

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *